১৮ মে ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত জীবননগরে সড়ক দুর্ঘটনায় হাতপাখা বিক্রেতার মৃত্যু মেয়েরা চাকরি শুরু করার পর থেকেই ডিভোর্সের সংখ্যা বেড়েছে চুয়াডাঙ্গায় ‘নো হেলমেট, নো ফুয়েল’নীতি বাস্তবায়নে পেট্রোল পাম্প মালিকদের সাথে পুলিশের মতবিনিময় চুয়াডাঙ্গার জীবননগর স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ১৫দিন ধরে অনুপস্থিত,মেলেনি নোটিশের জবাব বাবুগঞ্জে ইউপি মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ১৫ টি ল্যাপটপ চুরি তিন লাখ রেনু পোনা জব্দ, ৯ জেলে আটক বরিশালের হিজলা ও মুলাদীতে। চুয়াডাঙ্গায় আম সংগ্রহের উদ্বোধন বিদেশ ফেরত আগৈলঝাড়ার দুই যুবকের স্বপ্ন দেখাচ্ছে ব্র্যাকের মাইগ্রেশন কর্মসূচি চাঁদা’ হিসেবে লুঙ্গি দাবি, ওসিকে বদলি!
ভারতে ওমিক্রন শনাক্ত ২১৩, দিল্লি ও মহারাষ্ট্রে বেশি সংক্রমণ

ভারতে ওমিক্রন শনাক্ত ২১৩, দিল্লি ও মহারাষ্ট্রে বেশি সংক্রমণ

অনলাইন ডেস্ক

দ্রুত ছড়িয়ে পড়া করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে ভারতে এখন পর্যন্ত ২১৩ জন সংক্রমিত হয়েছেন। দিল্লি ও মহারাষ্ট্রে সবেচেয়ে বেশি সংখ্যক শনাক্ত হয়েছে। ওমিক্রন পরিস্থিতি পর্যালোচনা করতে বৃহস্পতিবার বৈঠকে বসবেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ মোদি।

দিল্লিতে ৫৭ ও মহারাষ্ট্রে ৫৪ জন শনাক্ত হওয়া বাদেও ওমিক্রন সংক্রমণ বৃদ্ধি পেয়ে দেশটির বিভিন্ন প্রদেশের সর্বশেষ সংখ্যা যা দাঁড়াল- তেলেঙ্গানায় ২৪, কর্ণাটকে ১৯, রাজস্থানে ১৮, কেরালায় ১৫ ও গুজরাটে ১৪ জন। খবর এনডিটিভির।

এছাড়া জম্মু ও কাশ্মীরে তিন জন, ওড়িশা এবং উত্তরপ্রদেশে দুই জন করে ওমিক্রন শনাক্ত হয়েছে। আর অন্ধ্রপ্রদেশ, চন্দ্রিগড়, লাদাখ, তামিল নাড়ু ও পশ্চিমবঙ্গে একজন করে শনাক্ত হয়েছে।

সংক্রমণের ঊর্ধ্বগতির ইঙ্গিতে ওমিক্রন মোকাবিলায় দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রদেশগুলোকে ‘নিয়ন্ত্রণ কক্ষ’ স্থাপন এবং রাত্রিকালীন কারফিউসহ পুনরায় বিধিনিষেধ আরোপের পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া ওমিক্রন প্রতিরোধ এবং নিয়ন্ত্রণের বেশকয়েকটি তালিকাও করেছে কেন্দ্র। এর মধ্যে রয়েছে করোনা পরীক্ষার সংখ্যা ব্যাপকভাবে বাড়ানো এবং জমায়েতে বিধি আরোপ করা।

ফলো করুন-
স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক চিঠিতে অবস্থা ভয়াবহতার দিকে পৌঁছানোর আগেই ওমিক্রন নিয়ন্ত্রণে রাখার অংশ হিসেবে রাজ্যগুলোকে ‘বৃহত্তর দূরদর্শিতা, তথ্য বিশ্লেষণ, গতিশীল সিদ্ধান্তসহ নিয়ন্ত্রণমূলক পদক্ষেপ নিতে আহ্বান জানানো হয়। এছাড়া চিঠিতে দেশের বিভিন্ন অংশে এখনো ডেল্টার ‘উপস্থিতি’ রয়েছে বলে বলা হয়েছে।

বুধবার সর্বশেষ তথ্য অনুযায়ী, নতুন ছয় হাজার ৩১৭ সংক্রমণ নিয়ে ভারতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে তিন কোটি ৪৭ লাখ ৫৮ হাজার ৪৮২ জন। মঙ্গলবারের শনাক্তের চেয়ে যা ১৮ শতাংশ বেশি। গতকাল শনাক্ত হয়েছিল পাঁচ হাজার ৩২৬ জনের। দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৭৮ হাজার ১৯০ জনে। যা ৫৭৫ দিনের মধ্যে সর্বনিম্ন। গত ২৪ ঘণ্টায় ৩১৮ জন মারা গেছেন। এই নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল চার লাখ ৭৮ হাজার ৩২৫ জনে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019